ফুলপুরে ১৫বছরের সপ্নের পুরোনো রাস্তাটি এখন বিলীনের পথে,,

বাহার উদ্দিন, ফুলপুর (ময়মনসিংহ) জেলা প্রতিনিধিঃ
  • Update Time : Sunday, March 14, 2021
  • 501 Time View

ময়মনসিংহ জেলায় ফুলপুর উপজেলার ৭ং রহিমগঞ্জ ইউপির ২নং ওয়ার্ডের দোয়াই থেকে দাদরা বাজারের মেইন পাকা রাস্তা পর্যন্ত ১৫বছরের সেই পুরোনো সপ্নের রাস্তাটি এখন বিলীনের পথে।

এলাকার সাধারণ মানুষের নিকট থেকে জানা যায়, এই রাস্তাটি দিয়ে ভোর হতে রাত ১২টা পর্যন্ত হাজার হাজার মানুষের চলাচলে মুখরিত হয়ে থাকে এই জনবহুল রাস্তাটি ।তাছাড়া এই রাস্তা দিয়েই পঙ্গুয়াই উচ্চ মাধ্যমিক বিদ্যালয় এবং পঙ্গুয়াই সরকারী প্রাথমিক বিদ্যালয় ও দাদারা বাজার মহিলা মাদ্রাসাসহ মোট ৩টি শিক্ষা প্রতিষ্ঠানের শত শত শিক্ষার্থীদের চলাচলের একমাত্র রাস্তা এটিই ।

এলাকার জনসাধারণের নিকট হতে আরও জানা যায়, এক সময় এই রাস্তাটি দিয়ে অটোরিক্সা,ভ্যানের মাধ্যমে শিক্ষার্থীরা যাতায়াত করতে পারতো,কিন্তু বর্তমানে কিছু অসাধু স্বার্থবাদী মানুষ রাস্তাটি কেটে জমিনে পতিত করায় রাস্তার প্রশস্ততাও অনেকটা কমে গেছে।

নাম প্রকাশে অনিচ্ছুক দোয়াই গ্রামের একজন মুরুব্বী জানান,গত ক’দিন পূর্বে রাস্তার একটি খালভার্ট ভরাটের জন্য তারা নিজেরাই উদ্যোগী হয়ে কিছু মাটি কেটে ভরাট করতে চেয়ে ছিলেন কিন্তু স্হানীয় প্রভাবশালীদের জন্য তা বন্ধ করতে বাধ্য হোন।
বিগত ২০২০সালে ইউপি চেয়ারম্যান আবু সাইদ সরকার রাস্তাটিতে মাটি ভরাটের উদ্যোগী হলেও পরবর্তীতে তা থমকে যায়।

স্হানীয় ব্যক্তিবর্গ আরও জানান যে,বর্ষাকালে রাস্তাটি হাটুঁ পানি হওয়া সত্বেও শিক্ষার্থী ও জনসাধারণ অতি কষ্টে বাধ্য হয়ে চলাচল করেন।

তাই এলাকাবাসী আশা প্রকাশ করে বলেন, স্হানীয় ফুলপুর উপজেলা প্রশাসন যদি রাস্তাটির কাজে এগিয়ে আসেন তাহলে এলাকাবাসীদের অনেকটা দুঃখ কষ্ট দূর হবে এবং কৃতজ্ঞ থাকবে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category