দামাল ছেলে নজরুল’ নাটকে প্রশংসিত সানজিদা রোজ

Reporter Name
  • Update Time : Wednesday, November 24, 2021
  • 442 Time View

ডেস্ক নিউজ। বাঙালি জাতি ও বাংলা ভাষাভাষীর অহংকার, জাতীয় কবি নজরুলের ‘দামাল ছেলে নজরুল’ মঞ্চ নাটকে অনবদ্য অভিনয় করে দর্শক ও অভিনয় বোদ্ধাদের প্রশংসা অর্জন করলেন অভিনেত্রী – উপস্থাপিকা সানজিদা রোজ। কাজী নজরুলের জীবনের নানা ঘটনা নিয়ে নাটকের দল জেনেসিস থিয়েটার মঞ্চায়ন করেছে নাটক ‘দামাল ছেলে নজরুল’ মঞ্চ নাটকটি।

কবির জীবনী নিয়ে এটিই দেশের একমাত্র মঞ্চ নাটক। সম্প্রতি ঢাকার শিল্পকলা একাডেমির পরীক্ষণ থিয়েটার হলে মঞ্চায়ন হয় নাটকটি। এটি ছিল জেনেসিস থিয়েটারের নিয়মিত প্রযোজনার ২৫তম মঞ্চায়ন। মাহমুদ উল্লাহর রচনায় নাটকটির নির্দেশনায় ছিলেন নূর হোসেন রানা। এর বিভিন্ন চরিত্রে সানজিদা রোজ ছাড়াও অভিনয় করেন ইমন খান, নূর হোসেন রানা, নিথর মাহবুব, ফারাহ ফেন্সী, আলেয়া বেগম আলো, ফারজানা রনি, মিরাজ ক্ষ্যাপা, ইকবাল, মোক্তার, জারা অন্তরা, মিলন, জীবন, প্রদীপ কুমার ঘোষ, সৈয়দ আজাদ, শেখ জয়নুল, আজহার আজু, আমির, মাসুদ, আবদুর রহমান, শিশুশিল্পী প্রিয়সি নাথ প্রমুখ।

এই নাটকে অভিনয় প্রসঙ্গে সানজিদা রোজ বলেন, আমি দীর্ঘদিন ধরে অভিনয় ও উপস্থাপনার সঙ্গে জড়িত। কিন্তু জাতীয় কবি কাজী নজরুল ইসলামের জীবনী নিয়ে রচিত দেশের একমাত্র এই মঞ্চ নাটকে অভিনয় করে সত্যিই আমি গর্বিত। নাটকের গুরুত্বপূর্ন নারী চরিত্রে আমার অভিনয় দর্শক – বোদ্ধা কর্তৃক প্রশংসিত হওয়ায় অভিনেত্রী হিসেবে আমি অনেক বেশি আনন্দিত ও আপ্লুত। সবার ভালোবাসা নিয়ে অভিনয় জীবনের বাকিটা পথ পাড়ি দিতে চাই।

Please Share This Post in Your Social Media

More News Of This Category