২০৪১ সালের আগেই এদেশ উন্নত দেশে পরিণত হবেঃ মন্ত্রী শাহাব

ডেস্ক রিপোর্ট;
  • Update Time : Sunday, March 7, 2021
  • 17 Time View

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন বলেছেন, দেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব ও উন্নয়নের স্বার্থে সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে।

তিনি বলেন, সরকারি-বেসরকারি কর্মচারী, কৃষক, শ্রমিক সবাই ঐক্যবদ্ধ থাকলে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্রকারীরা সফল হতে পারবে না।

আজ রোববার (০৭ মার্চ) মৌলভীবাজারের বড়লেখা উপজেলা পরিষদ মিলনায়তনে ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষ্যে উপজেলা প্রশাসন আয়োজিত আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান এবং চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পরিবেশমন্ত্রী এসব কথা বলেন।

এসময় বনমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে, সকলের ঐক্যবদ্ধ প্রচেষ্টায় ২০৪১ সালের আগেই এদেশ উন্নত দেশে পরিণত হবে, কেউ দাবিয়ে রাখতে পারবে না।

তিনি আরও বলেন, আমরা সৌভাগ্যবান যে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মতো একজন মহান ও হিমালয়সম ব্যক্তিত্বকে জাতির পিতা হিসেবে পেয়েছিলাম। ১৯৭১ সালে ৭ মার্চে পাকিস্তানি সেনাবাহিনীর বেষ্টনির মধ্যে তাদের রক্তচক্ষুকে উপেক্ষা করে লক্ষ জনতাকে সামনে রেখে যে ঐতিহাসিক ভাষণ তিনি দিয়েছিলেন, তা আজ বিশ্বের অন্যতম শ্রেষ্ঠ ঐতিহাসিক ভাষণ হিসেবে ইউনেস্কো গ্রহণ করেছে। এই ভাষণে উদবুদ্ধ হয়ে মুক্তিবাহিনী মরণপণ যুদ্ধ করেছিলো বলেই আমরা স্বাধীন বাংলাদেশ পেয়েছি। জাতির পিতা দিয়েছেন দেশের স্বাধীনতা আর তার কন্যা শেখ হাসিনা দেশের জন্য এনেছেন বিশ্বের সম্মান। তাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরিকলনা মোতাবেক দেশের উন্নয়নে দলমত নির্বিশেষে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

এর পূর্বে পরিবেশ মন্ত্রী ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষ্যে বড়লেখা উপজেলা পরিষদ প্রাঙ্গণে স্থাপিত জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন এবং এ উপলক্ষ্যে আয়োজিত জয়বাংলা সাইকেল শোভাযাত্রায় অংশগ্রহণ করেন।

Please Share This Post in Your Social Media

More News Of This Category