সাংবাদিক বোরহান উদ্দিনের খুনিদের গ্রেফতার দাবীতে সাতক্ষীরায় মানববন্ধন

 বি এম বাবলুর রহমান :- জেলা প্রতিনিধি সাতক্ষীরা
  • Update Time : Tuesday, February 23, 2021
  • 43 Time View

রাজনৈতিক প্রতিহিংসার শিকার ‘বার্তা বাজার’ এর নোয়াখালী প্রতিনিধি বুরহান উদ্দিন মুজাক্কির-কে নির্মমভাবে গুলি করে হত্যার প্রতিবাদ ও  বিচারের দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে সাতক্ষীরা অনলাইন প্রেসক্লাব। 

মঙ্গলবার (২৩  ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০ টায়  সাতক্ষীরা নিউ মার্কেট মোড়স্থ শহীদ স.ম. আলাউদ্দিন চত্ত¡রে মুখে কালোকাপড় বেঁধে ঘন্টাব্যাপী ওই মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। এতে সাতক্ষীরা অনলাইন প্রেসক্লাবের সভাপতি মুনসুর রহমানের সভাপতিত্বে বক্তব্য রাখেন সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সভাপতি আবুল কালাম আজাদ, সাপ্তাহিক সূর্যের আলো পত্রিকার সম্পাদক ও প্রকাশক আব্দুল ওয়ারেশ খান চৌধুরী, সাতক্ষীরা জেলা সাংবাদিক ঐক্য পরিষদের আহবায়ক শরিফুল্লাহ কায়সার সুমন, দৈনিক পত্রদূত পত্রিকার বার্তা সম্পাদক এস এম শহিদুল ইসলাম, সাতক্ষীরা প্রেসক্লাবের যুগ্ন সাধারণ সম্পাদক আব্দুস সামাদ, চ্যানেল ২৪ এর সাতক্ষীরা প্রতিনিধি আমিনা বিলকিস ময়না, বার্তা বাজার’র সাতক্ষীরা প্রতিনিধি ও দেবহাটা প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক মীর খায়রুল আলম, জেলা নাগরিক কমিটির যুগ্ন সদস্য সচিব আলী নুর খান বাবুল প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, সারাদেশে সাংবাদিকদের একের পর এক হামলা, মামলা দিয়ে হয়রানি করা হচ্ছে। এমনকি প্রকাশ্য দিবালোকে হত্যা করা হলেও তার বিচার হচ্ছে না। রাষ্ট্রে সাংবাদিকদের পেশাগত দায়িত্ব পালনে কোন প্রকার নিরাপত্তা নেই। সাংবাদিকদের কন্ঠরোধ করে সমাজকে অন্ধকারে ঠেলে দিতে অপরাধীরা মরিয়া হয়ে উঠেছে। তাদের বিরুদ্ধে সত্য প্রকাশ করলে নানা ভাবে হয়রানি ও হত্যার মত কর্মকান্ডে লিপ্ত হচ্ছে তারা (দুর্বত্তরা)। তাই এখনই সময় এসেছে ঐক্যবদ্ধ হওয়ার। সাংবাদিকদের অধিকার আদায়ের। বক্তরা আরো বলেন, আমরা আজকের এই কর্মসূচি থেকে বলতে চাই এ পর্যন্ত যত সাংবাদিক হত্যা ও হামলা-মামলার শিকার হয়েছেন। তার সঠিক তদন্তের মাধ্যমে সুষ্ঠ বিচার নিশ্চিত করা না হলে আগামীতে বৃহত্তর কর্মসূচি পালন করা হবে উল্লেখ করে আরো বলেন, আগামী ৩দিনের মধ্যে তরুণ সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কিরের হত্যার সাথে জড়িতদের আইনের আওতায় আনতে হবে। একই সাথে সাতক্ষীরার স.ম আলাউদ্দিনসহ সকল সাংবাদিক হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে হবে।

সাতক্ষীরা অনলাইন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জাহিদ হোসাইনের সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে সংগঠনের সহ-সভাপতি মারুফ আহমেদ খান শামীম, সাংগঠনিক সম্পাদক গাজী ফরহাদ, সহ-সাংগঠনিক সম্পাদক ইব্রাহিম খলিল, কোষাধ্যক্ষ শেখ রিজাউল ইসলাম, কার্যনির্বাহী সদস্য মিজানুর রহমান, সোহারাব হোসেন (সৌরভ), সাতক্ষীরা প্রেসক্লাবের সদস্য রফিকুল ইসলাম শাওন, আসাদুজ্জামান সরদার (মধু), দৈনিক সংগ্রাম পত্রিকার সাতক্ষীরা প্রতিনিধি আবু সাঈদ বিশ্বাস, নির্ভীক সংবাদের হাবিবুল্লাহ বাহার হাবিব, সাপ্তাহিক সূর্যের আলো পত্রিকার সীমান্ত প্রতিনিধি আবু বক্কর সিদ্দিকী, দৈনিক বিজয় পত্রিকার সাতক্ষীরা প্রতিনিধি মামুন, দৈনিক নবজীবন পত্রিকার সাতক্ষীরা প্রতিনিধি আবু সাঈদ, সাংবাদিক দিপন, হাবিবুর রহমান হাবিব, এটিএন নিউজের ক্যামেরাম্যান ইয়ারুল ইসলাম, দেশ টিভির ক্যামেরাম্যান আলিমসহ জেলার বিভিন্ন উপজেলার কর্মরত সাংবাদিকরা উপস্থিত ছিলেন। এরআগে কালোকাপড় মুখে বেঁধে ও কালো পতাকা নিয়ে সাতক্ষীরা শহরের প্রধান প্রধান সড়কে বিক্ষোভ মিছিল করে সাংবাদিকরা।

উল্লেখ্য যে, গত শুক্রবার বিকালে নোয়াখালীর কোম্পানিগঞ্জে বসুরহাট পৌর মেয়র আবদুল কাদের মির্জার অনুসারীদের সঙ্গে স্থানীয় আওয়ামী লীগের একাংশের নেতাকর্মীদের সংঘর্ষ হয়। এতে গুলিবিদ্ধ হয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শনিবার রাত পৌনে ১১টার দিকে মারা যান সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কির।  এঘটনায় এখনো কোন অপরাধিকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ। অতিদ্রæত হত্যাকারীদের আইনের আওতার দাবি জানিয়েছেন সাতক্ষীরার সাংবাদিক সমাজ।

Please Share This Post in Your Social Media

More News Of This Category