ভোলায় বিশ্ব ভোক্তা অধিকার দিবস পালিত

মোঃ ছিদ্দিক ভোলা প্রতিনিধি
  • Update Time : Monday, March 15, 2021
  • 46 Time View

“মুজিব বর্ষে শপথ করি, প্লাস্টিক দূষণ রোধ করি” এমন প্রতিপাদ্যকে সামনে রেখে ভোলায় বিশ্ব ভোক্তা অধিকার অধিকার দিবস উদযাপন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

ভোলা জেলা প্রশাসনের আয়োজনে ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের এবং ক্যাব এর সহযোগিতায় সোমবার (১৫ মার্চ) সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সুজিত হাওলাদার এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নবাগত জেলা প্রশাসক মোঃ তৌফিক-ই-লাহী চৌধুরী।

এসময় বক্তারা বলেন, জনসংখ্যা বৃদ্ধি ও মানুষের অপরিনামদর্শী কর্মকান্ডের কারণে প্রকৃতি ও পরিবেশে প্রতিনিয়ত দূষিত বর্জ্য যুক্ত হচ্ছে। বিঘ্নিত হচ্ছে প্রাকৃতিক ভারসাম্য। প্লাস্টিকের প্রতিনিয়ত ব্যবহার জনিত কারনে প্রতিদিন যে বর্জ্য তৈরি হয় তার শতকরা প্রায় ১০ ভাগ প্লাস্টিক। প্লাস্টিকের কারণে উর্বর কৃষি জমি থেকে শুরু করে খাল-বিল, নদ-নদী ও সাগর-মহাসাগরের পরিবেশের ভারসাম্য নষ্ট হচ্ছে বলে প্লাস্টিকের পুনঃব্যবহার ও পুনঃ চক্রায়ন একান্ত প্রয়োজন।

এসময় আলোচনা সভায় ভোলা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মিজানুর রহমান, ভোলা জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ মাহমুদুল হাসান, আবদুর রব স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ সাফিয়া খাতুন, ভোলা পৌরসভার প্যানেল মেয়র ও পৌর ৭ নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ শাহে আলম, দৈনিক ভোলার বাণী সম্পাদক মোহাঃ মাকসুদুর রহমান, দৈনিক ভোলা টাইমস পত্রিকা স্টাফ রিপোর্টার ইউসুফ হোসেন নিরব, দৈনিক সময়ের বার্তা পত্রিকা জেলা প্রতিনিধি হারুন শাহ, দৈনিক বার্তা বাজার পত্রিকা জেলা প্রতিনিধি অনিক আহমেদ, মেজবাহউদ্দিন টুটুল, এশিয়ান টেলিভিশনের স্টাফ রিপোর্টার এন আলম, জেলা তথ্য অফিসার, মোঃ নুরুল আমিন, ভোলা ক্যাব সাধারণ সম্পাদক মোঃ সোলাইমান প্রমুখ।

Please Share This Post in Your Social Media

More News Of This Category