ভোলার দুই পৌরসভায় চলছে ভোটগ্রহণ

মোঃ ছিদ্দিক ভোলা প্রতিনিধি
  • Update Time : Sunday, February 28, 2021
  • 12 Time View

সকাল ৮টা থেকে শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ শুরু হয়েছে

কাউন্সিলর প্রার্থীদের মধ্যে সংঘর্ষ, ধাওয়া পাল্টা ধাওয়া, অস্ত্রের মহড়া, নির্বাচনী অফিস ভাঙচুরের ঘটনায় আতঙ্ক-উৎকণ্ঠা কাটিয়ে ভোলা ও চরফ্যাশন পৌরসভায় আজ রোববার (২৮ ফেব্রুয়ারি) চলছে ভোটগ্রহণ । সকাল ৮টা থেকে শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ শুরু হয়েছে।

সকাল থেকে কেন্দ্রগুলোতে ভোটারদের উপস্থিতি ছিলো চোখে পড়ার মতো। কেন্দ্রগুলোতে নির্বাহী ম্যাজিষ্ট্রেট, স্ট্রাইকিং ফোর্স, পুলিশ, র‌্যাব, বিজিবি, কোস্টগার্ড ও আনসার বাহিনী মোতায়েন রয়েছে।

দুই পৌরসভা থেকে ৬ জন মেয়রসহ ৮৩ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরমধ্যে মেয়র পদে ৬ জন, সাধারণ কাউন্সিলর পদে ৬২ ও সংরক্ষিত কাউন্সিল পদে ১৫ জন লড়ছেন। তাদের মধ্যে ভোলা পৌরসভায় ৩ জন মেয়র প্রার্থী, ৩৭ জন সাধারণ কাউন্সিলর প্রার্থী ও ৮ জন সংরক্ষিত কাউন্সিলর প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। অন্যদিকে চরফ্যাশন পৌরসভায় মেয়র পদে ৩ জন, সাধারণ কাউন্সিলর পদে ২৫ জন ও সংরক্ষিত কাউন্সিলর পদে ৭ জন লড়ছেন।

ভোলা পৌরসভায় ভোটার সংখ্যা ৩৬ হাজার ৯০৪ জন এবং চরফ্যাশন পৌরসভায় ২৭ হাজার ৫৮২ ভোটার। পৌরসভার ২০টি ভোটকেন্দ্রের মধ্যে ২০টি এবং চরফ্যাশন পৌরসভায় ৯টি কেন্দ্রের মধ্যে ৩টি কেন্দ্র অধিক ঝুঁকিপূর্ণ। এসব কেন্দ্রে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

ভোলা পৌরসভায় মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও বর্তমান মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান, বিএনপি মনোনিত প্রার্থী হারুন অর রশিদ ট্রুম্যান, ও ইসলামী আন্দোলন বাংলাদেশের মনোনীত প্রার্থী মো. আতাউর রহমান মোনতাজী।

চরফ্যাশন পৌরসভায় মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো. মোরশেদ, বিএনপি মনোনীত প্রার্থী মোহাম্মদ হুমায়ুন কবির ও স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ শরীফ হোসেন।

এদিকে নির্বাচনী এলাকায় প্রশাসনের নিচ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। থাকছে ৫ স্তরের নিরাপত্তা।

ভোলা পৌরসভার প্রাইমারি টিচার্স ট্রেনিং ইনস্টিটিউ (পি টি আই) ১৭ নম্বর কেন্দ্রের দায়িত্বরত প্রিজাইডিং অফিসার রিয়াজুল ইসলাম বলেন, ‘সকাল থেকে শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহন হচ্ছে। এখন পর্যন্ত কোথায় কোনো সমস্যা নেই।’

Please Share This Post in Your Social Media

More News Of This Category