বাউফলে মা ইলিশ রক্ষায় জনসচেতনতা সভা অনুষ্ঠিত

Reporter Name
  • Update Time : Monday, October 3, 2022
  • 75 Time View

“মা ইলিশ রক্ষা পেলে”সারা বছর ইলিশ মেলে “” এই স্লোগানকে সামনে রেখে পটুয়াখালীর বাউফলে”” ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যাবস্থাপনা প্রকল্প” এর আওতায় মা ইলিশ সংরক্ষণ অভিযান ২০২২ সফলভাবে বাস্তবায়নের লক্ষে জেলেদের নিয়ে জনসচেতনতা সভা অনুষ্ঠিত হয়েছে।
সোমবার (৩ অক্টোবর) বিকেল ৩ টায় সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তার দপ্তরের আয়োজনে উপজেলার নাজিরপুর তাঁতেরকাঠী ইউনিয়ন পরিষদে এ সভা অনুষ্ঠিত হয়।
নাজিরপুর তাঁতেরকাঠী ইউনিয়ন পরিষদের নব নির্বাচিত চেয়ারম্যান এস এম মহসীন এর সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ মাহবুব আলম তালুকদার, কালাইয়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ মোঃ লুৎফর রহমান, সাংবাদিক এম এ বাশার, এস ডি এফ ব্যবস্থাপক মোঃ রুস্তুম আলী, ইউপি সদস্য মোঃ রুবেল তালুকদার সহ ইউপি সদস্য / সদস্যাগন স্থানীয় জেলে ও গন্যমান্য ব্যাক্তিবর্গ।
উল্লেখ্য, আগামী ৭ অক্টোবর থেকে ২৮ অক্টোবর সরকার ঘোষিত এই ২২ দিন সারাদেশে ইলিশ আহরণ পরিবহন,মজুদ,বাজারজাতকরণ, ক্রয়বিক্রয় ও বিনিময় সম্পূর্ণ নিষিদ্ধ এবং দন্ডনীয় অপরাধ। এ আইন অমান্য কারীকে কমপক্ষে ১ বছর ২ বছরের সশ্রম কারাদন্ড অথবা পাঁচ হাজার টাকা পর্যন্ত জরিমানা অথবা উভয় দন্ডে দন্ডিত করা হবে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category