বঙ্গবন্ধুর খুনের নেপথ্যে যারা রয়েছেন তাদের বিচার হয়নি: মন্ত্রী মোজাম্মেল হক

ডেস্ক রিপোর্ট;
  • Update Time : Friday, March 5, 2021
  • 21 Time View

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ. ক. ম. মোজাম্মেল হক বলেছেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের খুনিদের সম্পূর্ণ বিচার শেষ হয়নি। শুধু বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনিদের বিচার হয়েছে। বঙ্গবন্ধু খুনের নেপথ্যে যারা রয়েছেন তাদের বিচার হয়নি।’

বৃহস্পতিবার (৪ মার্চ) বিকেলে জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. হারুন-অর-রশিদের ৮ বছর পূর্তিতে বিশ্ববিদ্যালয়ের সার্বিক উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরা এবং তার সফল মেয়াদান্তে সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, মেহের আফরোজ চুমকি এমপি, সিমিন হোসেন রিমি এমপি, মুহাম্মদ ইকবাল হোসেন সবুজ এমপি, গাজীপুর জেলা পরিষদের চেয়ারম্যান আখতারুজ্জামান, গাজীপুর সিটি করপোরেশনের মেয়র মো. জাহাঙ্গীর আলম, বিশিষ্ট রাজনীতিক ও সমাজসেবী এডভোকেট মো. আজমত উল্লা খান, জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. মো. মশিউর রহমান।

মন্ত্রী মোজাম্মেল হক জাতীয় বিশ্ববিদ্যালয়ের গবেষণা কাজ বাড়ানোর তাগিদ দিয়ে বলেন, ‘জাতীয় বিশ্ববিদ্যালয় আজ সেশনজট মুক্ত হয়ে একটি বিশেষ স্থানে অবস্থান করছে।

সংবর্ধনা অনুষ্ঠানে উপাচার্য সস্ত্রীক উপস্থিত ছিলেন।’ তিনি তার বক্তব্যে গভীর কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করে বলেন, ‌‘সততা আর ন্যায় নিষ্ঠা থাকলে মানুষের পক্ষ্যে অসাধ্য কিছু নয়। ৮ বছর আগে আমরা যখন যাত্রা শুরু করেছিলাম তখন বিশ্ববিদ্যালয়ে আড়াই থেকে তিন বছরের সেশনজট ছিলো। বর্তমানে জাতীয় বিশ্ববিদ্যালয় সেশনজট থেকে মুক্ত। করোনার কারণে কয়েকমাস পিছিয়ে গেলেও নতুন প্রশাসন তা পুষিয়ে নিয়ে একাডেমিক কার্যক্রমকে আপ টু ডেট করার ক্ষেত্রে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ নেবে।’

Please Share This Post in Your Social Media

More News Of This Category