#প্রকাশ্যে_মেয়েদের_ধুমপান,,, #এর_জন্য_দায়ী_কে?

সিলেট জেলা প্রতিনিধি মীর আয়াত আলী
  • Update Time : Sunday, March 7, 2021
  • 84 Time View

সিলেট শহরের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের গেইটের বিপরীত পাশে একটি কিউ বিষ্ট্র ফ্রেঞ্চাইজ শপে ভার্সিটি পড়ুয়া ছাত্র-ছাত্রীরা ধুমপান করছেন প্রকাশ্যে। শনিবার ৬ মার্চ আনুমানিক রাত ৮ ঘটিকার দিকে ছোট শিশুদের নিয়ে একই শপে যান এক নারী। এ সময় তার সাথে থাকা ৭ বছরের শিশু একাধিক নারীকে প্রকাশ্যে সিগারেট খেতে দেখে অবাক হচ্ছিল। এক পর্যায়ে সে তার মা’কে জিজ্ঞাসা করল মা,মেয়েরা কি সিগারেট খায়?
মা হতবাক হয়ে বললেন, না,মেয়েরা সিগারেট কেন খাবে।এইটা তো ঠিক না।
মেয়ে সাথে সাথে বলল দেখ ঐ যে একটা মেয়ে সিগারেট খাচ্ছে।
মায়ের কাছে আর কোন জবাব রইল না,তিনি শিশুটিকে সাথে করে নিয়ে সিগারেট খাওয়া মেয়েদের কাছে গিয়ে প্রশ্ন করলেন,আপনারা যে সিগারেট খাচ্ছেন,আমার বাচ্চা আপনাদেরকে দেখে অবাক হচ্ছিল।আমি ওদের কোন জবাব দিতে পারছি না।আপনারা জবাবটা দিবেন?
তখন হাসি মুখে সিগারেট টান দিয়ে মেয়েটি বলল,এখন আর ছেলে মেয়েদের মধ্যে কোন তফাৎ নাই। আগের যুগটা এখন আর নাই।নতুনভাবে যুগটা আসছে। আর এইটা ভার্সিটি এলাকা,আপনারা হয়ত ভার্সিটি এলাকা সম্পর্কে জানেন না।
তখন সিগারেট খাওয়া মেয়েকে প্রশ্ন করা হল,এইটা সিলেট শহর,এইখানে এইসব সংস্কৃতি চলে না,তখন মেয়েটির পাশে বসা একটি ছেলে বলল,আমরা তো সিলেটের না,আমরা সিলেটে সংস্কৃতি নিয়ে এতো ভেবেও লাভ নাই।

প্রিয় সিলেটবাসী,আমাদের সিলেটের যে সুনাম আছে এইটি কিন্তু মুষ্টিমেয় বহিরাগত কিছু মানুষ আমাদের সুনামকে ক্ষুণ করছে।সেই সাথে আমাদের সুন্দর ও পরিচ্ছন্ন পরিবেশকে এরাই নষ্ট করে দিচ্ছে। আমাদের ভাই-বোনকে এরাই এগিয়ে দিচ্ছে মাদকের দিকে।

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষের প্রতি দৃষ্টি আকর্ষণ করছি,আপনারা এইসব ছাত্র-ছাত্রীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করুন।

Please Share This Post in Your Social Media

More News Of This Category