চরফ্যাশনে বেগম রোকেয়া দিবস পালিত।

মোঃ সিরাজুল ইসলাম, চরফ্যাশন(ভোলা) প্রতিনিধিঃ
  • Update Time : Thursday, December 9, 2021
  • 41 Time View

ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে নারী জাগরনের অগ্রদূত বেগম রোকেয়া দিবস পালিত হয়েছে। বৃহস্পতিবার (৯ডিসেম্বর) বেলা ১১টায় চরফ্যাশন উপজেলা পরিষদের হলরুমে এ দিবস উপলক্ষে র‍্যালী, আলোচনা সভা ও অর্থনৈতিক সাবলম্বিতায় অবদান রাখার জন্য ৫টি ক্যাটাগরিতে ৫ নারীকে জয়িতা সম্মাননা ক্রেস্ট ও সার্টিফিকেট প্রদান করা হয়।

কোস্ট ট্রাস্টের সহকারী পরিচালক রাশিদা বেগমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,
উপজেলা নির্বাহী কর্মকর্তা আল নোমান,বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাংবাদিক এম আবু সিদ্দিক, পৌর কাউন্সিলর আকতারুল সামুসহ গন্যমান্য ব্যক্তি বর্গ এ সময় উপস্থিত ছিলেন।

উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা রমেন্দ্রনাথ বিশ্বাসের উপস্থাপনায় বক্তারা বলেন,চরফ্যাশন উপজেলার দরিদ্র ৮০জন নারীকে স্বক্ষমতা অর্জনে ট্রেনিং ও ভাতা এবং ২ হাজার ৯শ ৮১জন দরিদ্র নারীকে ৩০কেজি করে ভিজিডি চাল,৩হাজার ৫শ ৩০ জন দরিদ্র গর্ভবতী নারীকে মাতৃত্বকালীন ভাতাসহ ২১টি ইউনিয়নে কিশোর কিশোরী ক্লাবে ওয়ার্নেসের পাশাপাশি সঙ্গীত প্রশিক্ষণ ও ক্রীড়া সামগ্রী বিতরণ করা হয়েছে।

উপজেলার বিভিন্ন ইউনিয়নে শত,শত দরিদ্র নারী ভিক্ষাবৃত্তিসহ দরিদ্রতার মধ্য দিয়ে দিনাতিপাত করলেও তাদের পুর্নবাসনে কোনো অগ্রগতী নেই বলেও অভিযোগ করেন স্থানীয়রা।

এ বিষয়ে উপজেলা সমাজ সেবা কর্মকর্তা মামুন হোসেন বলেন, ভিক্ষুক পুর্নবাসনে সীমিত বরাদ্দ থাকায় সম্পূর্ণভাবে কাজ করা সম্ভব হচ্ছেনা। রমেদ্রনাথ বিশ্বাস বলেন,দরিদ্র এসব নারীকেও ট্রেনিং ও ভিজিডির আওতায় আনার জন্য কাজ চলমান রয়েছে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category