করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ১৬, শনাক্ত ৪৪৩

ডেস্ক রিপোর্ট
  • Update Time : Wednesday, February 17, 2021
  • 41 Time View

গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ১৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে আট হাজার ৩১৪ জনের।

নতুন করে শনাক্ত হয়েছেন ৪৪৩ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে পাঁচ লাখ ৪১ হাজার ৮৭৭ জনে।
বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গ বিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৬৩৩ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন চার লাখ ৮৯ হাজার ২৫৪ জন। সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ২১৪টি ল্যাবে নমুনা সংগ্রহ ও পরীক্ষা হয়েছে। এর মধ্যে আরটি-পিসিআর ল্যাব ১১৭টি, জিন-এক্সপার্ট ২৯টি, র‌্যাপিড অ্যান্টিজেন ৬৮টি। এসব ল্যাবে ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ১৬ হাজার ৪৩১টি। মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১৬ হাজার ৬১২টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ৩৮ লাখ ৯৩ হাজার ৬৫৪টি।

এতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার হার দুই দশমিক ৬৭ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৯২ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯০ দশমিক ২৯ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৫৩ শতাংশ।

বিজ্ঞপ্তিতে নাসিমা সুলতানা জানান, ২৪ ঘণ্টায় মৃত ১৬ জনের মধ্যে ১২ পুরুষ, নারী চারজন। এদের মধ্যে ঢাকা বিভাগে ১২ জন, রংপুর বিভাগে দুই জন। এছাড়া চট্টগ্রাম ও খুলনা বিভাগে একজন করে দুইজন। এদের মধ্যে হাসপাতালে মারা গেছেন ১৫ জন। আর বাড়িতে একজন।

মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরে ঊর্ধ্বে আটজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে চারজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে চারজন রয়েছেন।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ৫০ জন ও আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৭৬ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন এক লাখ ১৩ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র নিয়েছেন ৯০ হাজার ১০ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ১০ হাজার তিন জন।

Please Share This Post in Your Social Media

More News Of This Category