আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে হাসি-মুখ এর বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি।

রির্পোটারঃমুরসালিন হাবিব,যশোর
  • Update Time : Monday, February 22, 2021
  • 53 Time View

গতকাল রোজ রোববার (২১ শে ফেব্রুয়ারি) আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে যশোর কেন্দ্রীয় শহীদ মিনারের পাশে রক্তের গ্রুপ নির্ণয় ও রক্তদানে সচেতনামূলক ক্যাম্পেইন অনুষ্ঠিত করে যশোরের জনপ্রিয় সামাজিক সংগঠন”হাসি-মুখ”। হাসি-মুখ আর্ত মানবতার সেবাই উম্মেচিত এক নতুন দিগন্ত এই প্রতিপদ্য বিষয়কে সামনে রেখে এগিয়ে যাচ্ছে। আজ সকাল ৭.০০ টা থেকে ১২.০০ পর্যন্ত ক্যাম্পেইনে তারা দুই শতধিক নানা পেশার মানুষের বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় করে।

এছাড়া ও হাসি-মুখ বিভিন্ন ভাবে অসহায়, গরিব মানুষের পাশে দাড়ায়।যেমন : শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ, ঈদে মাদ্রাসা ও এতিমখানায় ঈদ উপহার বিতরন,দেশের ক্রান্তিলগ্নে গরিব মানুষের মাঝে ত্রান বিতরন,গরিব সুবিধা বঞ্চিত শিক্ষার্থীদের মাঝে লেখাপড়ার উপকরন বিতরন। এছাড়া ও গাছ লাগানো এবং গাছকাটা রোধে ইত্যাদি বিষয় কাজ করে যাচ্ছে হাসি-মুখ।

আজকে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচির সময় উপস্থিত ছিলেন হাসি-মুখ এর সভাপতি ফারহান কাশেম অয়ন,সাধারন সম্পাদক সাদমান ফেরদৌস উৎস, সহসাধারন সম্পাদক মেজবাউর রহমান,নির্বাহী সদস্য মুরসালিন হাবিব,সিলভী রেজা,রাবেয়া খাতুন লিনতা,জাহিদ হাসান সানি,মো: আল মামুন সহ হাসি-মুখ সংগঠনের সকল সদস্যবৃন্দ।
আজকের কার্যক্রম টিতে সার্বিকভাবে সহযোগিতা করেছেন “নাগরিক অধিকার আন্দোলন” সংগঠনের ব্যক্তিবর্গ।

হাসি-মুখ এর রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন সম্পর্কে জানতে চাইলে হাসি-মুখ এর সভাপতি ফারহান কাশেম অয়ন বলেন-“আজ আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে সকল ভাষা শহীদদের আত্নার মাগফিরাত কামনা করছি, রক্তের অভাবে একটি প্রাণ ও ঝরতে দেবনা এই লক্ষ্যে ব্লাড ডোনার সংগ্রহে আমরা হাসি-মুখ অবিচল। এছাড়া রক্তদানের গুরুত্ব সম্পর্কে সকলের মধ্যে সচেতনতা বৃদ্ধি করা “।

Please Share This Post in Your Social Media

More News Of This Category